মুজিববর্ষ উপলক্ষে বাকৃবিসাসের ভিন্ন আয়োজন

  • 16 Mar
  • 05:28 AM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 16 Mar, 20

বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা হিসেবে সাংবাদিকতায় জড়িত থাকা বিরাট চ্যালেঞ্জের বিষয়। বহুমুখী সমস্যার সম্মুখীন হয়েও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও সাফল্যের খবর পত্রপত্রিকায় তুলে ধরতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা ও চাওয়া-পাওয়ার কথা আমরা সাংবাদিকদের প্রকাশিত সংবাদের মাধ্যমে জেনে থাকি। যার ফলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ করতে অনেকটাই সহজ হয়। মুজিববর্ষ উপলক্ষে এমন ভিন্ন ধরনের আয়োজন সত্যিকার অর্থেই প্রশংসার দাবিদার।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাকৃবি সাংবাদিক সমিতি কতৃক আয়োজিত ফিচার প্রদর্শনী অনুষ্ঠানে এসব কথা বলেন বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। সোমবার (১৬মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ের সামনে এ ফিচার প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি।

ফিচার প্রদর্শনীটিতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত বাকৃবি সাংবাদিকদের সংবাদ ও ফিচার প্রদর্শন করা হয়েছে। এ প্রদর্শনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের র্শিক্ষা, গবেষণা, সাফল্য, সৌন্দর্য ও সম্ভাবনার সংবাদ তুলে ধরা হয়েছে। প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মো. আজহারুল ইসলাম এবং বাকৃবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।