বিজয়ের মাসে হাবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

  • 25 Nov
  • 11:10 PM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 25 Nov, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে মাসব্যাপী নানা কর্মসূচী ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন পালন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড.ইমরান পারভেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বিজয়ের মাসের প্রথম দিনে পহেলা ডিসেম্বর (বুধবার) মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর লোগো সম্বলিত ফেস্টুন-ব্যানার ও আলোকসজ্জার মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের শুভ সূচনা করা হবে বলে জানানো হয়।

এছাড়াও অন্যান্য কর্মসূচীর মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গুরুত্বপূর্ণ আলোকচিত্র, চলচ্চিত্র ও পোস্টার প্রদর্শনীর শুভ সূচনা, 'শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ' শীর্ষক রচনা প্রতিযোগিতাসহ অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে 'মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট' এবং ছাত্রীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে 'বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট' অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

পরিশেষে ১৪ ডিসেম্বর (মঙ্গলবার) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন এবং ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সারাদিন ব্যাপী বিজয় দিবস উদযাপন ও মুজিব স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে শেষ হবে হাবিপ্রবির মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান।