যৌন নিপীড়নের অভিযোগে মারধরের শিকার বাকৃবি শিক্ষার্থী

  • 17 Mar
  • 02:51 PM

আতিকুর রহমান,বাকৃবি প্রতিনিধি 17 Mar, 20

যৌন নিপীড়নের অভিযোগে সাধারণ শিক্ষার্থী কর্তৃক মারধরের শিকার হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মো. ওবাইদুল হক রাব্বি নামের এক শিক্ষার্থী। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের করিডোরে ওই ঘটনা ঘটে। অভিযুক্ত ওবাইদুল হক বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ব বিভাগে মাস্টার্সে পড়ছেন, থাকছেন আশরাফুল হক হলে।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়, সোমবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের করিডোরে এক ছাত্রীকে যৌন হয়রানি করছিলেন অভিযুক্ত ওবায়দুল। এসময় অনিক নামের এক শিক্ষার্থী ঘটনাটি দেখে ফেলে। পরে অনিক ও অনিকের বন্ধুরা মিলে অভিযুক্ত ওবাইদুলকে ধরে বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড়ে নিয়ে যায়। পরে তাকে সেখানে যৌন হয়রানির অভিযোগ তুলে মারধর করেন তারা। এরপর তাকে আশরাফুল হক হলের গেষ্টরুমে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন উপস্থিত হয়ে আহত ওবাইদুলকে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ক্যাম্পে নিয়ে আসেন।

বিভিন্ন সূত্র জানায়, এর আগেও ওবাইদুলের বিরুদ্ধে যৌন হয়রানির বেশ কিছু অভিযোগ রয়েছে। বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশলে ওবায়দুল যৌন নিপড়িনের সাথে জড়িত ছিলেন।

অভিযুক্ত ওবায়দুল যৌন হয়রানির বিষয়টি স্বীকার করে বলেন, যৌন হয়রানি করার সময় অনিক ও তার বন্ধুরা আমাকে দেখে ফেলে মারধর করার পর আমাকে আশরাফুল হক হলের গেষ্টরুমে নিয়ে যায়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে উদ্ধার করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আজহারুল হক বলেন, অভিযুক্ত শিক্ষার্থীকে সংশোধনের জন্য তার পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। পরবর্তিতে তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ি অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।