নিজ এলাকায় অস্বচ্ছল মানুষের পাশে চুয়েট ছাত্রলীগ সভাপতি

  • 20 May
  • 08:04 AM

চুয়েট প্রতিনিধি 20 May, 20

করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবায় অনেকেই ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন। এদের ই একজন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সৈয়দ ইমাম বাকের। ইতোমধ্যে চট্টগ্রামে বিভিন্ন হাসপাতাল,থানাসহ বিভিন্ন জায়গায় করোনা সংক্রমন কমাতে জীবাণুনাশক অটোমেটেড চেম্বার স্থাপন করে আলোচনায় আসেন তিনি। এবার নিজ এলাকা মাগুরায় নিম্ন-মধ্যবিত্তদের সহায়তায় এগিয়ে আসলেন তিনি।
তার ব্যক্তিগত উদ্যোগে মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এর উপস্থিতিতে মাগুরা শহরের কাউন্সিল পাড়া,কেশব মোড়ে,পশু হাসপাতালপাড়াসহ
শহরের বিভিন্ন স্থানে দুই শতাধিক অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার পৌঁছে দেন।
ঈদ উপহারের মধ্যে ছিল:
৩ কেজি চাল
১ কেজি আলু
৭০০ গ্রাম ডাল
১/২ লিটার তেল
১/২ কেজি চিনি
১/২ কেজি পিয়াজ
১/২ কেজি সেমাই

এসব বিষয়ে সৈয়দ ইমাম বাকের বলেন- " এই এলাকার সন্তান হিসেবে দায়িত্ব ও কর্তব্য বোধ থেকে এই কার্যক্রম হাতে নিয়েছি।
বিশেষ করে যারা একেবারেই হতদরিদ্র অসহায় অসচ্ছল মানুষ, যাদের দিন এনে দিন খেতে হয়,নিম্ন মধ্যবিত্ত পরিবার যারা লক ডাউনের মধ্যে যাদের কারো কাছে হাত পাতার মত উপায় নেই,সে সকল খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।"

করোনা মোকাবেলায় ভয় না পেয়ে আরো সচেতন হওয়ার জন্য আহবান জানান মাগুরার সন্তান চুয়েট ছাত্রলীগ সভাপতি। এই পরিস্থিতি মোকাবেলায় শহরের বিত্তবানদেরকে দুস্থ-অসহায়–অসচ্ছল মানুষের পাশে দাঁড়ানোরও আহবান জানান।