মাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি!

  • 19 June
  • 09:32 AM

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি 19 June, 20

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর সংগীত বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাকিম সরকার এর মা GBs (Guillain-Barre syndrome) রোগে আক্রান্ত। তার মায়ের জীবন বিপন্ন হওয়ার পথে। চিকিৎসার জন্য প্রায় ৮-৯ লক্ষ টাকার প্রয়োজন। পরিবারের অর্থনৈতিক সংকট থাকায় প্রায় ২ লক্ষ টাকার চিকিৎসা করার পর এখন দিশেহারা হয়ে পড়েছেন তিনি এবং তার পরিবার।

পরিবারিক সূত্রে জানা যায়, মোস্তাকিম সরকার ঢাকায় টিউশনি করে চলেন। তাদের ৫ সদস্যবিশিষ্ট পরিবার। বড় ভাই ঢাকা তেজগাঁও কলেজে পড়াশুনা করেন এবং ছোট ভাই পলিটেকনিকেল এর দশম শ্রেণির ছাত্র। তার বাবা একজন কৃষক। তাদের বাবা সংসার চালান। বাড়িতে ১ বিঘা আবাদি জমি আছে। তার বাবার জমানো টাকা ৫০,০০০ ছিল। তার মামারা কিছু সাহায্য করেন এবং আত্মীয় স্বজনদের থেকে কিছু টাকা পাওয়া গিয়েছে। তারপর থেকে এ পর্যন্ত ধার করে চিকিৎসা খরচ প্রদান করছে। আর এখন তার এ অবস্থায় দুশ্চিন্তায় পড়ে গেছে মোস্তাকিম সহ তার পুরো পরিবার। এমতাবস্থায় মোস্তাকিম সরকার ও তার পরিবার সর্বমহলের সহযোগীতা কামনা করছেন।

মোস্তাকিম সরকার জানান, মার্চের ১৮ তারিখে তার মা অসুস্থ হয়ে পড়েন। করোনার এই ভয়ানক পরিস্থিতিতে তার মা কে ডাক্তার দেখানো তখন সম্ভব হয়নি। এপ্রিলের ২৫ তারিখে ওনার শারীরিক অবস্থা বেশ বেগতিক হয়ে পড়লে অনেক ঝামেলার পর রংপুর মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানকার একজন নিউরোলজিস্ট রোগটি শনাক্ত করেন। এখন পর্যন্ত চিকিৎসা বাবদ ২ লক্ষ টাকার উপরে খরচ হয়েছে।

মোস্তাকিমের সাথে কথা বলে আরো জানা যায়, তার বাবা একজন কৃষক। ফিজিওথেরাপি চলছে তার মায়ের। প্রতিদিন হাসপাতালে ২ হাজার টাকা খরচ হচ্ছে। এতে তার পরিবার পুরোপুরি অর্থ সংকটে পড়েছে। বিরল এই রোগটির চিকিৎসার জন্য গত তিনমাসে প্রায় ২ লক্ষ টাকা খরচ হয়ে গেছে। আরো অনেকদিন এই চিকিৎসা চালিয়ে যেতে হবে। এই বিশাল অর্থের সংকুলান সম্ভব হচ্ছে না আমার পরিবারের দ্বারা। করোনার জন্য আরো হিমশিম খেতে হচ্ছে আমাদের। পুরো চিকিৎসা ব্যয় কত হতে পারে জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসা দীর্ঘমেয়াদি অনেক দিন লাগবে। ডাক্তার বলেছেন, আনুসাঙ্গিক খরচ ৮-৯ লক্ষ টাকার উপরে হবে।

মোস্তাকিম সরকার তার মাকে বাঁচাতে সকলের কাছে অনুরোধ করে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহোদয় ও সমাজের বিত্তশালীদের সাহায্য ছাড়া বাবার চিকিৎসা করানো সম্ভব নয়। এখন আপনাদের সাহায্যই আমার মায়ের চিকিৎসার শেষ ভরসা। আমার মায়ের জীবন বাঁচাতে আমি সর্বমহলের দোয়া ও সহযোগীতা কামনা করছি।


যোগাযোগঃ-
মোস্তাকিম সরকার
১ম বর্ষ (১৫ ব্যাচ)
সংগীত বিভাগ,
জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
বিকাশ-01723221880 (মোস্তাকিম)
নগদ-01871341218 (মোস্তাকিম)
রকেট-015331014282
(শৈলী পাল, মোস্তাকিমের বন্ধু)