বাকৃবিতে ঢাবির 'চ' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  • 09 Oct
  • 01:51 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 09 Oct, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন। সারাদেশে আটটি বিভাগীয় শহরে এ ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। শনিবার (০৯ অক্টোবর) সকাল ১১টায় বাকৃবির কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৯৭ আসনে অংশগ্রহণ করেন ৫৭৯ জন শিক্ষার্থী।

উপস্থিতির হার ছিল প্রায় ৬৫ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেন ভর্তি পরিক্ষা নিয়ন্ত্রক এবং ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

এ সময় ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন এবং ঢাবির প্রতিনিধি দল।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি মেনে সকল স্যানিটাইজেশন ও মাস্ক পরিধান নিশ্চিত করে পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। এছাড়াও অসুস্থ পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কমপ্লেক্স-হেলথ কেয়ারের বেডে রেখে পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা রাখা হয়। কঠোর নিরাপত্তায় সময়মত প্রশ্ন বন্টন করা হয়। কোথাও কোনো বিশৃঙ্খলা কিংবা প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটে নি।

উল্লেখ্য, ধারাবাহিকভাবে বাকৃবির কেন্দ্রগুলোতে অক্টোবরের ২২ ও ২৩ তারিখ যথাক্রমে ঢাবির গ ও ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।