নিজের বৃত্তির টাকায় ত্রাণ বিতরণ করলেন ঢাবি ছাত্রলীগ কর্মী রাজিব

  • 22 May
  • 02:32 AM

ভার্সিটি ভয়েস ডেস্ক 22 May, 20

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র আকতারুজ্জামান রাজিব নিজের বৃত্তির পাওয়া টাকা দিয়ে ৪৫ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।
আকতারুজ্জামান রাজিব, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একজন একনিষ্ঠ কর্মী এবং কবি জসীমউদ্দীন হলের আবাসিক ছাত্র। গত ২০ মে তিনি তার বৃত্তির টাকা এবং জমানো কিছু টাকা দিয়ে তার নিজ জেলা জামালপুরে ৪৫ টি পরিবারের মাঝে কিছু ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এ বিষয়ে রাজিব বলেন, "প্রতি বছরই বোর্ড বৃত্তি থেকে পাওয়া টাকার একটা অংশ মায়ের কাছে জমা রাখতাম। করোনায় যখন পুরো বিশ্ব স্থবির,তখন ভাবলাম কিছু একটা করা দরকার। হঠাৎ একদিন আমার মা আমাকে বললেন তোমার বৃত্তির টাকা আমার কাছে আছে, তুমি এটা দিয়ে কিছু মানুষকে সাহায্য করতে পারো। তারপর আমি আমার কিছু বন্ধুকে সাথে নিয়ে মানুষকে নিজের সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করেছি। এ বিষয়ে আমার মা আমাকে অনেক উৎসাহিত ও সাহায্য করেছেন। এছাড়া আমার বাবা জামালপুরের ৭০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন এবং বিভিন্ন মাদ্রাসায় আর্থিক সাহায্য প্রদান করেন যেটা আমাকে অনেক অনুপ্রেরণা জুগিয়েছে। এই মহামারি শেষ না হওয়া পর্যন্ত মুজিব আদর্শ বুকে নিয়ে নিজের সাধ্যমতো মানুষকে সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ।"