বুধবার খুলছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

  • 10 Aug
  • 04:31 PM

জবি প্রতিনিধি 10 Aug, 21

লকডাউনে দীর্ঘদিন বন্ধের পর স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১১ আগস্ট) থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দপ্তর সমূহ খোলা থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এ সময়ে সরাসরি শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও অনলাইন কার্যক্রম অব্যাহত থাকবে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য জানা যায়। এর আগে সোমবার (৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ব্যাপারে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা কর্তৃক জারিকৃত বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ১১ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর সরকারি স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক খোলা থাকবে।

এ সময় সরাসরি শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে অনলাইন শিক্ষা কার্যক্রম যথারীতি চালু রাখার নির্দেশনাও দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধ ও লকডাউনের দরুন দফায় দফায় ছুটি বাড়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রেক্ষিতে জুলাই ১ হতে জুলাই ৭ পর্যন্ত জরুরি পরিষেবা ব্যতীত জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে। পরবর্তীতে ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত এ বন্ধের মেয়াদ বৃদ্ধি করা হয়। এরপর ঈদুল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা অনুযায়ী ১৮ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত ১২ দিন এবং পরবর্তীতে সরকারের নিষেধাজ্ঞার কারণে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট, বিভাগ ও দপ্তর বন্ধ থাকে। সবশেষ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়। বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজকর্ম ভার্চুয়ালি পরিচালিত হয়েছে।