জাতীয় শোক দিবস উপলক্ষে বুকশেলফের কুইজ প্রতিযোগিতা

  • 25 Aug
  • 09:57 PM

ভার্সিটি ভয়েস ডেস্ক 25 Aug, 21

বাংলাদেশে এখন অনেক শিক্ষামূলক প্লাটফরম আছে,আছে নানা ধরনের গ্রুপ এগুলো এই সোস্যাল মিডিয়াতে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিশেষ করে এই করনাকালীন সময়ে সবকিছুই অনলাইনে করা হচ্ছে। বুকশেলফ ও তেমনি একটি অনলাইন শিক্ষামূলক প্লাটফর্ম যারা তাদের সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমেই পরিচালনা করছে।

২০২০ সালের ডিসেম্বর থেকে বুকশেলফের যাত্রা শুরু করে। নিজের জীবন ও ক্যারিয়ারের দিক নির্দেশনার জন্য ভুগতে থাকা ছাত্র-ছাত্রী এবং মানুষের জন্য বুকশেলফের সৃষ্টি হয়েছে বলে জানিছেন বুকশেলফ এর প্রতিষ্ঠাতা ইমরান আহমেদ। একাডেমিক অগ্রগতি, মনস্তাত্ত্বিক উন্নয়ন, বিভিন্ন সফটওয়ার এর উপর দক্ষতা অর্জনে সবাইকে সাহায্য করার উদ্দেশ্য় নিয়ে বুকশেলফ এর যাত্রা শুরু হয় এবং এই লক্ষ্য়ে বুকশেলফ কাজ করছে।

গত ১৫/০৮/২০২১ ইং তারিখে বুকশেলফ জাতীয় শোক দিবস উপলক্ষে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। এতে অংশগ্রহনকারীদের জন্য অনলাইন রেজিস্ট্রেশন এর ব্যবস্থা করা হয়। যারা রেজিস্ট্রেশন করেন তাদের পরে অনলাইনে একসাথে একটি কুইজ নেয়া হয় এবং বিজয়ীদের কে পুরস্কার দেয়া হয়।প্রথম পুরস্কার ছিল পরিবেশবান্ধব গাছ এবং ২য় ও ৩য় পুরস্কার ছিল বই।

বুকশেলফ সামনে এরকম আর বেশ কিছু ইভেন্ট নিয়ে আসবে বলে জানিছে তারা। তাদের সম্পূর্ণ টিম শিক্ষার্থী ও কর্মজীবীদের সাহায্যের জন্যই প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে একটি নির্ভরযোগ্য মাধ্যম হিসাবে কাজ করবে।