বিনামূল্যে ৪ হাজার মাস্ক বিতরণ করলেন সাবেক ইউপি চেয়ারম্যান

  • 23 Mar
  • 07:40 PM

মো: বাসেদুর রহমান বাপ্পি 23 Mar, 20

করোনাভাইরাস বর্তমান সময়ের সবচেয়ে ভয়ানক সমস্যা। এই ভাইরাসকে কেন্দ্র করে কৃত্রিম মাস্ক সংকটে গোটা বাংলাদেশ। চাহিদার তুলনায় প্রয়োজনীয় মাস্ক না থাকায় বাজারে অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি হচ্ছে ৷ ফলে চাহিদা থাকা সত্বেও, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এখন পর্যন্ত কোন প্রতিষেধক আবিষ্কার না হওয়াতে সমস্যার মাত্রা বেড়ে দাড়িয়েছে কয়েকগুন।ঝরে পড়ছে অজস্র সম্ভাবনাময় প্রাণ।

বাজারের মাস্ক সংকটের কথা মাথায় রেখে সাধারণ মানুষের জন্য এগিয়ে এসেছেন নড়াইলের কালিয়া থানার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বড়নাল ইলিয়াসবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলাম।

তিনি পায়ে হেঁটে ইউনিয়নের বিভিন্ন বাজার এবং মসজিদের সামনে যেয়ে প্রায় ৪ হাজার মাস্ক নিজ হাতে পরিয়ে দেন এবং জনসাধারনের মাঝে সতর্কতা সৃষ্টি করেন।

সাবেক ইউপি চেয়ারম্যান ভার্সিটি ভয়েজকে জানান - মাস্ক সংকটের কারণে উচ্চ মূল্যে জনসাধারণকে মাস্ক কিনতে হচ্ছে। তাদের হাতে নেই পর্যাপ্ত হ্যান্ড স্যানেটাইজারও। ১০ টাকার মাস্ক বিক্রি হচ্ছে ১০০ টাকায়। ফলে প্রয়োজন হওয়া সত্বেও সাধারণ মানুষ মাস্ক কিনতে পারছেন না। সাধারণ মানুষের এসব কথা মাথায় রেখেই আমাদের এই ভিন্নধর্মী প্রচেষ্টা।

সাবেক ইউপি চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলাম আরও জানান- দেশের এই সংকটময় মুহূর্তে আমাদের সকলের এগিয়ে আসা উচিত। ইলিয়াসবাদ ইউনিয়নের মানুষ আমার আবেগ আর অস্তিত্বের নাম। তাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের সকলের।

এসময় তার সহযোগী মল্লিক আল মামুন এবং সেচ্ছাসেবী অনেকেই উপস্থিত ছিলেন।