মেস, হোস্টেল এবং বাড়ি ভাড়া মওকুফের আহ্বান চাঁদপুর জেলা ছাত্র অধিকার পরিষদের

  • 16 May
  • 01:16 PM

ভার্সিটি ভয়েস ডেস্ক 16 May, 20

সম্মানিত মেস, হোস্টেল এবং বাড়ির মালিকগণ, আপনাদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা রইল। কোভিড-১৯ এ বর্তমান সারা বিশ্ব অচল অবস্থায় রয়েছে। বাংলাদেশও তার বিপরীতে নয়। সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাংলাদেশের বেশিরভাগ শিক্ষার্থী মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। তারা অধিকাংশই গ্রাম থেকে শহরে এসে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে পড়ালেখা করে। তাদের মধ্যে অনেকেই টিউশনের আয় দিয়ে নিজেদের যাবতীয় খরচ বহন করে এবং পরিবারকেও সহযোগিতা করে। কিন্তু বর্তমানে টিউশন বন্ধ থাকায় তারা প্রচন্ড আর্থিক সংকটে আছে।

কিছুদিন পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এসময়ে নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র শিক্ষার্থীদের পরিবারের আর্থিক অবস্থা কেমন হচ্ছে বা হবে তা অনুমানযোগ্য। তারা যদি মেস বা হোস্টেলে না থেকেও পুরো ভাড়া পরিশোধ করতে হয়, তাহলে এটা অনেকটা অমানবিক হয়ে যায়।

বর্তমান এই ক্রান্তিলগ্নে সকল শ্রণিপেশার মানুষ মানবিকতার পরিচয় দিচ্ছেন এবং সকলেই সাধ্যমতো একে অপরের পাশে দাড়াচ্ছেন। এই চরম সংকটাপন্ন মুহুর্তে মেস, হোস্টেল এবং বাড়ির মালিকগণকে নিজ নিজ মেস, হোস্টেল এবং বাড়ির ভাড়া মওকুফ করে শিক্ষার্থীদের পাশে দাড়ানোর আহ্বান জানাচ্ছি।