‘বাবার জন্য ভালোবাসা’

  • 21 June
  • 10:07 AM

প্রকৃতি আশেক, ২য় বর্ষ- মার্কেটিং বিভাগ (জবি) 21 June, 20

বাবা! বাবা শব্দটির মধ্যে বিশালতার ছোঁয়া পাওয়া যায়। পাওয়া যায় নির্ভরতার আলিঙ্গন। বাবা মানে আশ্রয়। বাবা মানে একটি বৃক্ষ। বাবা মানে এক টুকরো ছাদ। মাথার ওপর বিশাল আকাশ। বাবা কখনও সন্তানকে বুঝতে দেন না কীভাবে তিনি তার সন্তানের মুখে অন্ন জোগান দেন।

বিশ্বব্যাপী প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্ব বাবা দিবস পালিত হয়। বাংলাদেশেও এই দিবস পালিত হয়। একটি বিশেষ দিনে আমরা বাবাকে স্মরণ করি। জড়িয়ে ধরে বলি, বাবা তোমাকে ভালোবাসি। কখনও কোনো উপহার কিনে দেয়া না হলেও বাবা দিবসে বাবাকে তার পছেন্দের উপহার কিনে দেই।

বিশ্ব বাবা দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বাবাদের সঙ্গে তোলা ছবি শেয়ার করেছেন সবাই। সেই সঙ্গে বাবাকে নিয়ে প্রকাশ করেছে মনের অনুভূতি। জানিয়েছেন শুভকামনা।

বিশ্বজুড়ে বাবা দিবসকে ঘিরে সন্তানদের আগ্রহ, উৎসাহ ও উদযাপনের বৈচিত্র্যে কোনও কমতি নেই। পিছিয়ে নেই পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীরাও। তেমনি একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্রকৃতি আশেক। বাবা দিবসে জানিয়েছেন তার সেই অনুভূতির কথা।

তিনি বলেন, বিশ্ব বাবা দিবস আজ। বিশ্বের সকল বাবাদের জানাই বাবা দিবস এর অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকুক পৃথিবীর সকল বাবা গুলো। বাবাকে নিয়ে হয়তো যাই বলবো কম হয়ে যাবে। বাবা হচ্ছে বট বৃক্ষের মতো, আমাদের উপর কখনোই কোন আঁচ আসতে দেয় না, সকল ঝড় ঝাপ্টা থেকে রক্ষা করে। বাবাকে ছাড়া আসলে আমি আমার দুনিয়া টা কখনোই চিন্তা করতে পারি না।আমার বাবা আমার একজন ভাল বন্ধু যাকে আমি সব শেয়ার করতে পারি। আসলে যার বাবা নেই, তার যেন অর্ধেক পৃথিবী টাই নেই। বাবার ঝণ কখনোই শোধ করার মত নয়। আসলে বাবাকে নিয়ে যত বলবো ততই কম হয়ে যাবে। কখনো যদি কিছু চাইতাম বা প্রয়োজন হতো বাবাকেই বলতাম। কোন কিছু চেয়ে বাবার কাছ থেকে কখনোই না শুনতে হয় নি। আজ ও বাবার কাছে অনেক আবদার করে বসি। বাবা হিসেবে তো তুমি তোমার দায়িত্ব খুব সুন্দর ভাবে পালন করেছ, একদিন দেখো বাবা আমিও তোমার মতো দায়িত্ব নিব তোমাকে দেখা-শুনার। কখনো যদি তোমার সাথে বেয়াদবি করে থাকি ক্ষমা করে দিও।কখনো তোমাকে বলা হয়নি,কিন্তু আজ বলছি,"ভালোবাসি তোমাকে বাবা,অনেক বেশি ভালোবাসি।"