কুবিতে বিএনসিসি ক্যাডেট বাছাইপর্বের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  • 11 Dec
  • 07:20 AM

কুবি প্রতিনিধি 11 Dec, 21

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আধা-সামরিক সংগঠন বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ২০২০-২১ সেশনের নতুন ক্যাডেট অন্তর্ভুক্তির লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
১০ ই ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে বিশ্ববিদ্যালয়ের ১৩ ও ১৪ তম ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ক্যাডেট বাছাইপর্বের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ১৪ ব্যাচের শিক্ষার্থী ইমরান হোসাইন পরীক্ষায় অংশগ্রহণ সম্পর্কে বলেন,
বিএনসিসি করা একটা স্বপ্ন ছিলো অনেক আগে থেকেই। লিখিত পরীক্ষা অনেক ভালো দিলাম। আশা করি লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবো এবং তারপরের ভাইবাসহ মাঠ পর্যায়ে সকল কাজে নিয়মিতভাবে থাকবো।

ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) আমেনা আক্তার সুমি বলেন, যদিও আমাদের পরীক্ষা নেওয়ার ইচ্ছে ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে। তবে বৈরি আবহাওয়ার কারনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৩য় তলার করিডোরে পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ৭৫ জন শিক্ষার্থী। যার মধ্যে ছেলে ৬৭ জন এবং মেয়ে ৮ জন। আগামীকাল ভাইবার মাধ্যমে চূড়ান্ত নির্বাচন সম্পন্ন হবে।

উল্লেখ্য, ১১ ডিসেম্বর (শনিবার) লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ভাইবা অনুষ্ঠিত হবে। লিখিত এবং ভাইবা উভয় ধাপের কৃতকার্যদের নিয়ে চূড়ান্ত ফলাফল প্রদান করা হবে।