বাকৃবি শিক্ষক মারাত্মক দুর্ঘটনায় আহত

  • 08 Oct
  • 12:19 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 08 Oct, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ মোর্শেদ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ময়মনসিংহ থেকে বাসে করে শেরপুর যাবার সময় বিপরীত দিক থেকে আসা বাসের সাথে মুখোমুখি ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে।

পরে তাকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দুর্ঘটনায় তার ডান হাত মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রচুর রক্তপাত হয়েছে। বিরতিহীনভাবে কয়েক ব্যাগ রক্ত সরবরাহ করা হয়েছে। তার ডান হাতের একাংশ শরীর থেকে পুরোপুরি বিচ্ছন্ন হয়ে গিয়েছে।

জানা যায় তার হাতের প্লাস্টিক সার্জারি করানোর জন্য রাত প্রায় দেড়টার দিকে ঢাকা নিয়ে যাওয়া হয়। ঢাকা ল্যাবএইড হাসপাতালে তাকে ভর্তি করানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান জানান, তিনি এখান ল্যাবএইড হাসপাতালে আছেন এবং তার জ্ঞান ফিরেছে। তবে তার হাত আর জোড়া লাগানো সম্ভব হবে না। সময়মতো না পৌছানো, ডাক্তার না পাওয়াসহ বভিন্ন কারণে তার হাত জোড়া লাগানোর নির্দিষ্ট সময় পেরিয়ে গিয়েছে। এখন তার অবস্থা কিছুটা স্থিতিশীল হলে অপারশন করানো হবে।