স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাকৃবির ভিন্ন আয়োজন

  • 26 Mar
  • 11:56 AM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 26 Mar, 21

স্বাস্থ্যবিধি মেনে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

সকাল ৮ টায় বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির উদ্বোধন করেন। পরে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ মরণ সাগরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। পরে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার মাগফিরাতের জন্যে বিশেষ মোনাজাত করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি, সামাজিক, রাজনৈতিক সংগঠন, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা পুষ্পস্তবক অর্পন করে শহীদদের স্মরণ করেন।

এসময় বাকৃবি উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ করোনা ভাইরাস মোকাবেলায় সক্ষম হয়েছে। সারা বিশ্ব সেটির প্রসংশা করছে। বঙ্গবন্ধু যেভাবে বাংলাদেশের উন্নয়ন করতে চেয়েছিলেন তার সুযোগ্য কন্যা আজ তেমনিভাবে বাংলাদেশের উন্নয়ন করে চলেছে। তাই আপনারা সবাই যে যার নিজ নিজ জায়গা থেকে সমৃদ্ধ বাংলা গড়ার জন্যে এগিয়ে আসুন। আমার সবাই প্রধানমন্ত্রীর হাত ধরে সোনার বাংলা গড়ে তুলবো।

ভার্চুয়ালি মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাকৃবি শিক্ষক সমিতি। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠনের প্রীতি ফুটবল খেলার আয়োজন করা হয়