বাকৃবিতে শেখ রাসেল দিবস পালিত

  • 18 Oct
  • 01:41 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 18 Oct, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শেখ রাসেল দিবস ২০২১ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে শুরু হয় শেখ রাসেল দিবসের এই আয়োজন।

জানা যায়, সকাল ৬ টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে পতাকা উত্তোলন, সকাল ৯টায় শেখ রাসেল স্মৃতি বিজরিত ব্যানার প্রদর্শন, দুপুরে বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনাসহ সন্ধ্যায় জাতীয় পতাকা নামানো ও অনলাইনে এ বিষয়ে আলোচনা সভা রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল স্কুল কলেজে দেয়ালিকা প্রকাশ করার কথাও জানিয়েছে কর্তৃপক্ষ।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিভিন্ন সংগঠন ও অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহিরউদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাসসহ হলসমুহের প্রভোস্ট, ডিন কাউন্সিলের সদস্য ও অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।