বাকৃবি কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

  • 30 Sept
  • 10:05 PM

আতিকুর রহমান, বাকৃবি প্রতিনিধি 30 Sept, 21

আগামীকাল থেকে (১ সেপ্টেম্বর) শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেনির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ঢাবির ভর্তি পরীক্ষার জন্য বাকৃবি কেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, আগামীকাল থেকে ধারাবাহিকভাবে বাকৃবিতে অক্টোবরের ০১, ০২, ০৯, ২২ ও ২৩ তারিখ যথাক্রমে ঢাবির "ক", "খ", "গ", "ঘ" ও "চ" ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামীকাল "ক" ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় ৭ হাজার ৮১২ জন শিক্ষার্থী। স্বাস্থ্যবিধি মেনে ভর্তি পরিক্ষার্থীর সকল কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. এ. কে. এম. জাকির হোসেন বলেন, আগামীকাল সুষ্ঠুভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট শিক্ষকগণ কাজ করে যাচ্ছেন। আমদের নিজেদের ভর্তি পরীক্ষার মত করেই আমরা পরীক্ষার আয়োজন করেছি। করোনার জন্য স্বাস্থ্যবিধি মেনে ফাকা ফাকা করেই আসন সংখ্যা বসানো হয়েছে। সকল স্যানিটাইজেশন ও মাস্ক পরিধান নিশ্চিত করেই হলে ঢুকতে দেওয়া হবে। কোনো শিক্ষার্থী অসুস্থ হলে সেক্ষেত্রেও ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় হেলথ কেয়ারের চীফ মেডিকেল অফিসার ডা. মো. সাঈদুর রহমান বলেন, আগামীকাল শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আমাদের দুইটি দল সর্বদা প্রস্তুত থাকবে। কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তাকে ডাক্তার হলে গিয়ে দেখবে এবং ঔষধ দিবে। আর যদি সে হলে বসে পরীক্ষা দিতে সমর্থ না হয় তবে তাকে হেলথকেয়ারের বেডে রেখে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হবে। যেকোনো সমস্যার জন্য বিশ্ববিদ্যালয়ের তিনটি এম্বুলেন্স সর্বদা তৈরি থাকবে বলেও জানিয়েছেন তিনি।