বাউয়েট প্রথম আলো বন্ধুসভার ঈদ উপহার বিতরণ

  • 08 May
  • 11:09 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 08 May, 21

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। ঈদ আসে ঈদ যায়। বছর ঘুরে আবার আমাদের মাঝে সমবেত হলো ঈদুল ফিতর, যা বিশ্বে সব মুসলিমের বৃহত্তম আনন্দ উৎসবের দিন।

রহমত, মাগফিরাত ও নাজাতের পবিত্র মাস রমজানকে বিদায়ে জানাতে না জানাতেই ঈদুল ফিতরের বাকাঁ চাঁদ নিয়ে এসেছে আনন্দ। হ্যাঁ, এ আনন্দ মানবতার। এ আনন্দ বিশ্ববাসীর। এ আনন্দ ধনী-গরীব ছোট-বড় সবার। এ আনন্দ প্রতিটি রোজাদার মুসলিমের।

“ঈদ যেন সবার সমান” সেই উপলক্ষেই বাউয়েট প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে গত ৭ই মে নাটোরের দীঘাপতিয়া কিশোরী অনাথ আশ্রম এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। বাউয়েট বন্ধুসভার পক্ষ থেকে অত্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক এস এম জাকারিয়া এবং একই বিভাগের ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী শাহরিয়ার শুভ এই কাজ সম্পন্ন করেন।

ঈদ এসেছে নতুন বছরের সওগাত নিয়ে। এই ঈদকে ঘিরেই মুসলিম মিল্লাতের নারী-পুরুষ, শিশু-কিশোর, তরুণ-তরুণী, যুবক-যুবতী, বৃদ্ধ-বৃদ্ধা, ধনী-গরিব, শত্রু-মিত্র, সবার অনুপম প্রত্যাশা, অনুপম আনন্দ। ঈদের খুশি ভাগাভাগি করে নিবে সবাই।

এতে করে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধন সৃষ্টি হবে। এই ঈদ শুধু বিত্তবানদের জন্যই নয়, এই আনন্দে সকলের অধিকার রয়েছে। তাই সকলের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে হবে। তা হোক নিজেদের সম্পদের উৎসর্গ কিংবা দু’মুঠো অন্ন দানের মাধ্যমে।

শুধু ভোগের মানিসকতায় নয়, বরং সাম্য ও উদারতার ভাস্বরে ঈদুল ফিতরের শিয় উজ্জীবিত হতে হবে। কোন নির্দিষ্ট শ্রেণী-পেশার জন্য নয়, ঈদ যেন হয় সবার জন্য সমান। সবার মধ্যে পরোপকার ও ত্যাগের মহান আদর্শে অনুপ্রানিত হওয়ার অনুপ্রম প্রত্যাশা নিয়েই সামনের পথচলা সুগম হবে এই পবিত্র মাহে রমজানের বরকতে।