বাউয়েট ক্যাম্পাসে ৩য় ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

  • 10 Jan
  • 01:04 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 10 Jan, 20

গত ৮ জানুয়ারি ২০২০ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে তৃতীয় ব্যাচের (সামার-২০১৬) শিক্ষার্থীদের কোর্স সমাপনী উপলক্ষে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ‘বাউয়েট ফেস্ট-২০২০’ উদযাপন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা প্রত্যেকেই ডায়মন্ড, জুয়েল- বাউয়েটের এম্বাসেডর, বিশেষায়িত শিক্ষার সাথে তোমাদের পূর্বের পাওয়া শিক্ষা, অভিজ্ঞতা, শিক্ষক ও গুরুজনদের পথ নির্দেশনাকে সমন্বয় করতে হবে। যদি তা সঠিকভাবে করতে পারো, সফলতা তোমরা অবশ্যই পাবে।’


দিবসটি উদযাপন উপলক্ষে ৩য় ব্যাচ (ত্রিমাত্রিক) ক্যাম্পাসকে বিভিন্ন সাজে সাজায় এবং রাঙায়। সবাই মিলে ক্যাম্পাস প্রাঙ্গণে, আবাসিক হলের সামনে, রাস্তায় বিভিন্ন আলপনা আঁকে, রঙিন পতাকা, বেলুন উড়ায় ও আলোকসজ্জা করে। সকালে শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও বিদায়ী ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র্যালী ক্যাম্পাসের প্লাজা থেকে শুরু হয়ে কদমতলা মোড়সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। ক্যাম্পাস প্রাঙ্গণে সবাই মিলে গ্রুপ ফটোসেশনের মাধ্যমে নিজেদের ফ্রেইম বন্দী করে। বাউয়েট কেন্দ্রীয় মসজিদে যোহর নামাজের পরে বিদায়ী শিক্ষার্থীসহ সকলের জন্য সুখ, সমৃদ্ধি ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


সন্ধ্যা ছটায় বাউয়েট কেন্দ্রীয় মাঠে বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। পদার্থবিদ্যা বিভাগের প্রধান ড. মোঃ সাজ্জাদ হোসেনের উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল (অব.) মোহাম্মদ হামিদুল হক, পিএসসি, রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. শাহ আলম, ইসিই অনুষদের ডিন এবং সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মির্জা এএফএম রশিদুল হাসান, আইসিই বিভাগের প্রধান অধ্যাপক ড. রুবাইয়াত ইয়াসমিন, সিই বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, আইন ও বিচার বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোঃ শহিদুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমান, ইইই বিভাগের ভারপ্রাপ্ত প্রধান সহকারী অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমান, সহকারী প্রক্টর এবং ছাত্র কল্যাণ উপদেষ্টা, বিদায়ী ছাত্র-ছাত্রীগণ ও অনুজ শিক্ষার্থীগণ।
ক্রেস্ট বিতরণ শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘রংধনু’ অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা দেশাত্ববোধক গান, কবিতা আবৃতি, একক সংগীত, সমবেত সংগীত, বিজ্ঞাপণ চিত্র, নাচ, র্যাম্প শো এবং বাউয়েট ব্যান্ড ‘মলাট’ সংগীত পরিবেশন করেন। এছাড়া জনপ্রিয় ব্যান্ড ‘এভোয়েড রাফা পরিবেশিত ‘আমার অন্তর কালা করলাম রে.. সংগীত দর্শক ও শ্রোতাদের দীর্ঘক্ষণ মাতিয়ে রেখে ছিল। অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ অনুষ্ঠান আয়োজনের জন্য বাউয়েট কালচারাল ক্লাবের সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ আল আমিন সহ সকলকে ধন্যবাদ জানান।