বাউয়েট ক্যাম্পাসে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • 02 Nov
  • 09:48 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 02 Nov, 20

গত ২ নভেম্বর ২০২০ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে বেলা দু’টায় ‘পরীক্ষার ধাপ ও পদ্ধতি’ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘পরীক্ষা সংক্রান্ত এই কর্মশালায় অতি অল্প সময়ে যা শোখানো হল তা যথেষ্ট নয়। শুধু টেবুলেশন শীট তৈরি করার পদ্ধতি শেখার জন্য আরো সময় নিয়ে ভবিষ্যতে কর্মশালা হতে পারে।’ তিনি সকল শিক্ষকমন্ডলীকে দক্ষতা ও যোগ্যতার সাথে নিজ দায়িত্ব পালন করার আহবান জানান।

সামাজিক দূরত্ব বজায়ে রেখে ও স্বাস্থ্য বিধি মেনে উক্ত সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.), সব অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক ও আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ড. মোঃ শহীদুল ইসলাম। এই প্রশিক্ষণের মাধ্যমে একজন শিক্ষক পরীক্ষার বিভিন্ন পদ্ধতি, পরীক্ষকের দায়িত্ব ও কর্তব্য, টেবুলেশন শীট তৈরি করার পদ্ধতিগুলো হাতে কলমে শেখার সুযোগ পেয়েছেন।