বাউয়েট এর নতুন ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) মোঃ আবদুল হামিদ

  • 10 Nov
  • 09:07 AM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 10 Nov, 20

গত ১ নভেম্বর ২০২০ তারিখ বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর নতুন ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন) হিসেবে যোগদান করেছেন অবসরপ্রাপ্ত মেজর মোঃ আবদুল হামিদ। তিনি অবসরপ্রাপ্ত মেজর মোঃ আব্দুর রশীদ এর স্থলাভিষিক্ত হলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল এক অনাঢ়ম্ব অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে দায়িত্ব প্রদান করেন।

সামাজিক দূরত্ব বজায়ে রেখে ও স্বাস্থ্য বিধি মেনে উক্ত সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.), সব অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ।

মোঃ আবদুল হামিদ টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার জোতগোপাল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্রগ্রাম ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (চুয়েট) থেকে বিএসসি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (ডুয়েট), গাজীপুরে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ মাস্টার্স করছেন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করে বাংলাদেশ মিলিটারি একাডেমি, চট্রগ্রাম থেকে বেসিক মিলিটারী ট্রেনিং সম্পন্ন করেন এবং ৯ম স্পেশাল কোর্সে কমিশন প্রাপ্ত হন। তিনি রিবন প্লাটুন ব্রিজ টাইপ-৭৯এ এর রক্ষণাবেক্ষণ রিপেয়ার ও অপারেশনের উপর চীনে কোর্স সম্পন্ন করেন এবং জাপান ও সিঙ্গাপুরে টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়ী এবং এপিসি এর প্রি-শিপমেন্ট ইন্সপেকশন সম্পন্ন করেন। তিনি জাতিসংঘ মিশনে সিয়েরা লিয়ন, আইভরি কোস্ট এবং সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এ লজিস্টিক অফিসার এবং ওয়ার্কশপ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

বাউয়েটে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা সদর দপ্তরে লজিস্টিক এরিয়া, ঢাকা সেনানিবাসে ইলেক্ট্রিক্যাল এন্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং শাখার বিভিন্ন ইউনিটে ডেপুটি এসিস্ট্যান্ট ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ইলেক্ট্রিক্যাল এন্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কোরের বিভিন্ন ইউনিটে প্লাটুন কমান্ডার, এডমিন অফিসার, ওয়ার্কশপ অফিসার ও অফিসার কমান্ডিং হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলের পিতা। তিনি সকলের দোয়া প্রার্থী।