ইংরেজি বিভাগ বাউয়েট এর উদ্যোগে ওয়েবিনার অনুষ্ঠিত

  • 17 July
  • 10:11 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 17 July, 21

গত ১৬ জুলাই, ২০২১ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ইংরেজি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো "হায়ার এডুকেশন: রিভিজিটিং জন হেনরী নিউম্যান'স ভিশন" শীর্ষক ওয়েবিনার।

উক্ত ওয়েবিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম মাসউদ আখতার।
বাউয়েট-এর ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো: হামিদুর রহমানের সভাপতিত্বে এবং একই বিভাগের শিক্ষক রাকিবুল আলমের সঞ্চালনায় পুরো ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

উচ্চশিক্ষার ব্যবস্থা কেমন হওয়া উচিত এবং বাংলাদেশের ক্ষেত্রে উচ্চশিক্ষার মান ও ব্যবস্থা কেমন উন্নতি করেছে ও কি কি ক্ষেত্রে উন্নতি করা জরুরি, আদর্শ উচ্চশিক্ষা একজন মানুষকে পেশাদার হিসেবে গড়ে তোলার পাশাপাশি কিভাবে একজন উচ্চতর গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলে- মূলত এগুলো ছিলো এই ওয়েবিনারের মূল আলোচ্য বিষয়।

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর মোঃ মোস্তফা কামাল। তিনি প্রধান বক্তা এবং ইংরেজি বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, ওয়েবিনারের বিষয়টি খুবই যুগোপযোগী। তিনি আশা প্রকাশ করেন, ছাত্রছাত্রীরা এতে অনেক উপকৃত হবে।

ইংরেজি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের পাশাপাশি
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ ও বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অন্যান্য উল্লেখযোগ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর জহুরুল ইসলাম, প্রফেসর আবদুল্লাহ আল মামুন, এসোসিয়েট প্রফেসর জনাব সাখাওয়াত হোসেন । এছাড়া উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক।

ইংরেজি বিভাগ ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ওয়েবিনারটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।