বাউয়েটে বঙ্গবন্ধুর ত্যাগ ও দৃঢ় মনোবলের আলোকে ধৈর্য ও সহিষ্ণুতার উপরে আলোচনা

  • 19 Oct
  • 04:29 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 19 Oct, 20

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে ১৯ অক্টোবর ২০২০ তারিখে বেলা একটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের জন্য ত্যাগ ও দৃঢ় মনোবলের আলোকে ধৈর্য ও সহিষ্ণুতার উপরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অবঃ)।

প্রধান অতিথি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আত্মত্যাগী ও দৃঢ় মনোবলের অধিকারী। কারণ ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে নিজের বাসস্থানে থেকেই অধিনস্তদের নিরাপদ স্থানে পাঠিয়ে দেন এবং তাদের নিজ দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন।’ তিনি বলেন, ‘আমাদের সকলকে এক সাথে কাজ করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।’

সামাজিক দূরত্ব বজায়ে রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে উক্ত সভায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অবসরপ্রাপ্ত লে. কর্ণেল শেখ শামীম হোসেন, সকল অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচরীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রধান- সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।