বাউয়েট ক্যারিয়ার ক্লাব এবং বাউয়েট আইসিটি ক্লাবের যৌথ উদ্যোগে ওয়ার্কশপ অনুষ্ঠিত

  • 21 Sept
  • 05:17 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 21 Sept, 20

গত ২০ সেপ্টেম্বর বাউয়েট ক্যারিয়ার ক্লাব এবং বাউয়েট আইসিটি ক্লাবের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো “Writing Research Report Using Latex & Endnote” শীর্ষক ওয়ার্কশপ। উক্ত ওয়ার্কশপে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ রবিউল আউয়াল, প্রভাষক, সমুদ্র প্রকৌশল প্রযুক্তি ও তথ্যবিজ্ঞান অনুষদ, ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেংগানু (ইউএমটি) আরও উপস্থিত ছিলেন বাউয়েটের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন ড. মির্জা আ ফ ম রাশিদুল হাসান, আইসিই বিভাগের প্রধান ড. রুবায়েত ইয়াসমিন।

উক্ত ওয়ার্কশপে তিনি 'Latex' এবং 'Endnote' নামক সফটওয়্যার এর ব্যবহার এবং সফটওয়্যার দিয়ে রিসার্চ রিপোর্ট লেখার বিভিন্ন পদ্ধতি নিয়ে বিশদ আলোচনা করেন।

রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীরা Zoom এর মাধ্যমে অনলাইনে সরাসরি এই ওয়ার্কশপে অংশগ্রহণ করেন, এছাড়াও বাউয়েট ক্যারিয়ার ক্লাব এবং বাউয়েট আইসিটি ক্লাবের ফেসবুক পেজ থেকে লাইভের মাধ্যমে পুরো ওয়ার্কশপটি দেখানো হয়।

সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ওয়ার্কশপটি উন্মুক্ত ছিলো।বাউয়েট সহ দেশের বিভিন্ন দেশের প্রায় পাচ শতাধিক শিক্ষার্থী এই ওয়ার্কশপে অংশ নেন। রেজিস্ট্রেশনকৃত সকলকে ওয়ার্কশপ শেষে সার্টিফিকেট প্রদান করা হয় এবং সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে একটি সাফল্যমণ্ডিত ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।