বাউয়েটে ‘শর্ট ফিল্ম মেকিং অ্যান্ড সিনেমাটোগ্রাফি’ শীর্ষক ওয়েব সেমিনার অনুষ্ঠিত

  • 21 Apr
  • 06:55 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 21 Apr, 21

নাটোরের বাগাতিপাড়ায় অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এ ১২ এপ্রিল বাউয়েট ফটোগ্রাফি এবং মিডিয়া ক্লাব এর আয়োজনে “শর্ট ফিল্ম মেকিং অ্যান্ড সিনেমাটোগ্রাফি” শীর্ষক একটি ওয়েব সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ওয়েব সেমিনারটি উপস্থাপনা করেছেন বাউয়েটের শিক্ষার্থী সাদিকা তাবাসসুম স্পর্শ এবং তুহফাতুর রিজওয়ান রাফা।

“শর্ট ফিল্ম” বর্তমান বিশ্বে প্রচলিত একটি নাম। খুব অল্প সময়ে, অল্প কথায় জরুরি এবং ক্ষুদ্র কোন বার্তা প্রদানের ক্ষেত্রে শর্ট ফিল্ম এর ভূমিকা অন্যতম। তরুন প্রজন্মের কাছে শর্ট ফিল্ম একটি পরিচিত নাম। শর্ট ফিল্ম সম্পর্কিত জানা অজানা অনেক তথ্য নিয়ে আজকের এই ওয়েব সেমিনারটি অনুষ্ঠিত হয়।

ওয়েব সেমিনারটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Ohnish Films এর কো-ফাউন্ডার ও সিইও হাসান আল বান্না । এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউয়েট ফটোগ্রাফি এবং মিডিয়া ক্লাবের সভাপতি মোঃ আসরাফুল ইসলাম,সহ-সভাপতি (মিডিয়া উইং) মোঃ জাকারিয়া বুলবুল, সহ-সভাপতি মোঃ কামরুজ্জামান। এছাড়া উপস্থিত ছিলেন বাউয়েট ফটোগ্রাফি এবং মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক মীর আবির হোসাইন অভি, সহকারী সাধারণ সম্পাদক আরেফিন সেজান, সহকারী সাধারণ সম্পাদক (মিডিয়া) সফিউর রহমান, সহকারী সাধারণ সম্পাদক (প্রেস) মোঃ শফিউল্লাহ শাওন, সাংগঠনিক সম্পাদক সাফাত রহমান, ট্রেজারার সাকিব ওয়াহিদ এবং ক্লাবের অন্যান্য মেম্বারগণ।

উক্ত ওয়েব সেমিনারের মাধ্যমে কিভাবে শুটিং থেকে শুরু করে এডিটিং মাধ্যমে একটি সুন্দর, মানসম্মত ও আকর্ষণীয় শর্ট ফিল্ম দর্শকের কাছে পৌঁছিয়ে দেওয়া যায় সে বিষয়ে বিস্তর আলোচনা করা হয়েছে।