বাউয়েটের বিপিএমসি ক্লাবের আয়োজনে ‘নিউজ উপস্থাপনা দক্ষতা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • 06 Nov
  • 10:59 AM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 06 Nov, 20

নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এ গত ৫ নভেম্বর বাউয়েট ফটোগ্রাফি এবং মিডিয়া ক্লাব এর আয়োজনে “নিউজ উপস্থাপনা দক্ষতা” শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালাটি উপস্থাপনা করেছেন বাউয়েটের শিক্ষার্থী সাদিকা তাবাসসুম স্পর্শ এবং তাহফাতুর রিজওয়ান রাফা।

ভালো উপস্থাপনা,জনসম্মুখে কথা বলার দক্ষতা এবং বচনভঙ্গি আজকের বিশ্বে অনেক প্রভাবশালী ভূমিকার মূল চাবিকাঠি। উপস্থাপনা করার জন্য যে সকল গুণাবলী প্রয়োজন, কিভাবে উপস্থাপনা সহজ সাবলীল এবং কাঙ্ক্ষিত প্রভাব ফেলবে শ্রোতাদের উপর সে সকল বিষয় সম্পর্কে আলোচনা করা হয়েছে এই অনুষ্ঠানে। তাছাড়াও উপস্থাপনের সময় আত্মবিশ্বাস বৃদ্ধি এবং দক্ষতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় বিষয় সমূহ নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়া শুধুমাত্র সংবাদ ও গণ যোগাযোগ মাধ্যম থেকেই নয় যে কোন বিভাগ থেকে পড়াশোনা করে সংবাদ এবং নানাবিধ গণ যোগাযোগ মাধ্যমে নিজের দক্ষতা প্রকাশ করে নিজের ক্যারিয়ার গড়া সম্ভব। এ বিষয়ে আলোচনা হয়েছে এই কর্মশালাতে।

কর্মশালাটি প্রধান অতিথি ছিলেন এসএটিভির সিনিয়র নিউজ উপস্থাপিকা উম্মে সবেরিনা। এছাড়া উপস্থিত ছিলেন বাউয়েটের সমাজবিজ্ঞান বিভাগের প্রধান এবং ছাত্র কল্যাণ উপদেষ্টা মোঃ আল-আমিন। বাউয়েট ফটোগ্রাফি এবং মিডিয়া ক্লাবের সভাপতি মোঃ আসরাফুল ইসলাম,সহ-সভাপতি (মিডিয়া উইং) মোঃ জাকারিয়া বুলবুল, সহ-সভাপতি মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক মীর আবির হোসাইন অভি, সহকারী সাধারণ সম্পাদক আরেফিন সেজান, সহকারী সাধারণ সম্পাদক (মিডিয়া) সফিউর রহমান, সহকারী সাধারণ সম্পাদক (প্রেস) মোঃ শফিউল্লাহ শাওন, সাংগঠনিক সম্পাদক সাফাত রহমান, ট্রেজারার সাকিব ওয়াহিদ এবং ক্লাবের অন্যান্য মেম্বারগণ উপস্থিত ছিলেন। সহযোগী ক্লাব হিসেবে উপস্থিত ছিলো বাউয়েট ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেচার ক্লাব।

উক্ত কর্মশালার মাধ্যমে কিভাবে নিজেকে একজন যুগ উপযোগী উপস্থাপক হিসেবে সকলের সামনে নিজের দক্ষতা তুলে ধরা যায় সে বিষয়ে বিস্তর আলোচনা করা হয়েছে। যা বর্তমান প্রজন্মের কাছে নতুন সম্ভাবনার দুয়ার উন্মোচনে ভূমিকা রাখবে।