বাউয়েটের প্রেজেন্টেশন প্রতিযোগিতায় আইসিই বিভাগের শিক্ষার্থী রাহেলা চ্যাম্পিয়ন

  • 22 Oct
  • 04:51 PM

সাফাত রহমান, বাউয়েট প্রতিনিধি 22 Oct, 20

গত ২১ অক্টোবর ২০২০ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ল্যাংগুয়েজ এন্ড লিটারেচার ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো ভার্চুয়াল প্রেজেন্টেশন কনটেস্ট ‘এভেন্সিয়া : দ্য আল্টিমেইট প্রেজেন্টেশন ব্যাটল’।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অবঃ) এবং লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অবঃ)। এছাড়া বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিলো করোনাকালীন এই সময়ে শিক্ষার্থীদের সৃজনশীলতাকে জাগ্রত রাখা। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় “ক্রাফট হাউজ বিডি”এর সৌজন্যে। উক্ত প্রতিযোগিতায় প্রথম পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা “কোভিড-১৯ এবং অনলাইন এডুকেশন” বিষয়ের ওপর ভার্চুয়াল প্রেজেন্টেশন প্রদান করে।গত ১লা অক্টোবর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় প্রতিযোগীদের দুটি ধাপের মধ্য দিয়ে উত্তীর্ণ হয়ে সেরা পাঁচজন প্রতিযোগী নির্বাচিত হয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়নের স্থান অর্জন করেন তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী রাহেলা ইসলাম অন্তু, প্রথম রানার আপ হয় ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবরিনা খান প্রত্যাশা এবং দ্বিতীয় রানার আপ হয় একই বিভাগের শিক্ষার্থী সাদিয়া সুলতানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের আবদুস সালাম এবং রাসনা আফরোজ এবং সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের প্রধান- সহযোগী অধ্যাপক মো. হামিদুর রহমান। মাননীয় ভাইস চ্যান্সেলর সকলের উদ্দ্যেশে বলেন যে তিনি বরাবরই সহশিক্ষা কার্যক্রমের প্রতি ছাত্রদেরকে উৎসাহিত করেন। প্রতিটি ছাত্রকে কোন না কোন ক্লাবের সাথে যুক্ত থাকার আহ্বান জানান। সেই সাথে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার দিকনির্দেশনা দেন।

গত ২১ অক্টোবর এই সেরা পাঁচ প্রতিযোগীদের নিয়ে অনুষ্ঠিত হলো এক জমকালো চূড়ান্ত পর্ব। সেরা পাঁচ প্রতিযোগী উপস্থিত সকলের সামনে তাদের বক্তব্য উপস্থাপন করে এবং বিজ্ঞ বিচারকদের সুনিপুণ বিচারকার্য দ্বারা সেরা তিন প্রতিযোগী নির্বাচিত হয়।

সবশেষে সম্মানিত সভাপতি মহোদয়ের ধন্যবাদ প্রদান ও সমাপনী বক্তব্যের মাধ্যমে এই জমকালো অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।