বাঁধন তিতুমীর ইউনিটের বিনামূল্যে স্যানেটাইজার বিতরণ

  • 22 Mar
  • 10:51 PM

আরাফাত হোসেন, জিটিসি প্রতিনিধি 22 Mar, 20

করোনাভাইরাস রোধে দেশের মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে নিজস্ব অর্থায়নে প্রস্তুতকৃত
হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে সরকারি তিতুমীর কলেজের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বাঁধন’।

রবিবার (২২ মার্চ) বাঁধন অফিসে ৫০ মিলি বোতলের ১৭৫টি হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে বাধন কর্মীরা। পরে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ যারা এসব কিনতে পারছে না তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছে দেয় সংগঠনটি। একইসঙ্গে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার এবং করোনা ভাইরাস প্রতিরোধে কী কী করণীয় সেই ব্যাপারেও সচেতন করা হয়।

এ ব্যাপারে বাঁধন তিতুমীর কলেজ ইউনিটের উপদেষ্টা মো. শাহাবুদ্দিন বাবু বলেন, বাঁধন সর্বদাই মানবতার কাজে নিয়োজিত থাকে। দেশের এ ক্রান্তিলগ্নে আমরা দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ এবং তাদের বর্তমান পরিস্থিতির জন্য সচেতন করছি। প্রশাসনিক সহায়তা পেলে ভবিষ্যতে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বাঁধনের সাধারণ সম্পাদক এনামুল হাসান বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে নিজ নিজ অবস্থান হতে এগিয়ে আসতে হবে। আতঙ্ক নয়, সচেতনতাই পারে এই সংকট দূর করতে।

অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছে না। যা আছে তার মূল্য খুব বেশি। এমন অবস্থায় তাদের এই কার্যক্রম বেশ সুনাম অর্জন করে।

উল্লেখ্য, এর আগে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পাসে লিফলেট লাগিয়ে প্রচারণা চালায় বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিট।