ববি শিক্ষার্থী হামজার ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

  • 24 Sept
  • 08:27 PM

ববি প্রতিনিধি 24 Sept, 20

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের উপর নৃশংস হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তাঁরা এ মানববন্ধনের আয়োজন করে।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন ‌আখতারুজ্জামান সিয়াম,‌আল আমিন হোসেন,‌রাজু গাজী,‌আলমগীর হোসেন,‌আলিসা মুনতাজ,‌সুজয় শুভ,‌খাজা আহমেদসহ প্রমুখ।

এসময় তাঁরা আমির হামজা ও তাঁর পরিবারের ওপর নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বিশ্ববিদ্যালয় প্রশাসন,যশোরের পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন,অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করে সুষ্ঠু তদন্তের ভিত্তিতে শাস্তি নিশ্চিত কর‍তে হবে এবং আমির হামজার পরিবারের প্রত্যেক আহত সদস্যদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে। আগামী ৪৮ঘন্টার মধ্যে বিচার কার্যক্রম শুরু না হলে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য গত ২৫ আগস্ট মাদক ব্যবসার বিরোধিতা করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা করা হয়। এতে তার পরিবারের প্রত্যেক সদস্য শারীরিকভাবে আহত হয় এবং উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানোর প্রয়োজন হয়। পরিবারের সদস্যদের পক্ষ থেকে এই ঘটনার দাবিতে মামলা করা হলেও দৃশ্যত আইনী কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এই মামলাকে সামনে রেখে এবং তার পরিবারকে উচ্ছেদ করতে বদ্ধপরিকর মাদকব্যবসায়ীরা পূণরায় তার ভাইয়ের উপর হামলা চালায় এবং মাথা ফাটিয়ে দেয়।