পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

  • 11 Apr
  • 07:20 AM

ইসরাত জাহান, ডিআইইউ প্রতিনিধি 11 Apr, 20

করোনা ভাইরাস শঙ্কায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা পরবর্তী নি‌র্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

শনিবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচা‌র্য অধ্যাপক ড,কে এম মোহসিন এসব তথ্য নিশ্চিত করেন।

ছুটির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টার জনাব শাহ আলম চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। আমরা সরকারের নির্দেশনা মেনে চলবো। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ জারি বহাল থাকবে। ক্যাম্পাস খোলার পূর্বে আমরা নোটিশের মাধ্যমে জানিয়ে দিবো’।

তিনি আরও জানান- ইউজিসির সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে ক্লাস চললে ও সব ধরনের অনলাইন পরীক্ষা বন্ধ থাকবে বলে তিনি জানান। পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তীতে পরীক্ষাগুলো নেয়া হবে।
নতুন শিক্ষার্থী ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এমন অস্বাভাবিক পরিস্থিতিতে আমরা নতুন ভর্তির বিষয়ে ভাবছি না। তবে অবস্থার দ্রুত পরিবর্তন হলে আমরা ভর্তি কার্যক্রম শুরু করতে পারি।

উল্লেখ্য যে, এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে করোনা ভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নোটিশ দেয়া হয় এবং পরবর্তীতে তা সরকারী নির্দেশনায়ই ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। এছাড়া (ডিআইইউ) ক্যাম্পাসে জরুরি বা বিশেষ প্রয়োজন ছাড়া প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।