বঙ্গবন্ধু ও রাধাবিনোদের নামে রবীন্দ্র মৈত্রীতে অনুষদ চালু

  • 19 June
  • 09:14 AM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 19 June, 20

বঙ্গবন্ধুর নামে ‘সেন্টার অব এক্সিলেন্স’ এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর টোকিও ট্রাইব্যুনালের বিচারক কুষ্টিয়ার কৃতি সন্তান জাস্টিস ডক্টর রাধাবিনোদ পালের নামে আইন অনুষদের নামকরণের প্রস্তাব দিয়েছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫ম সিন্ডিকেট সভায় এ প্রস্তাবটি গৃহীত হয়।

সভায় করোনাসহ ভবিষ্যতের সম্ভাব্য সংক্রামক রোগ প্রতিরোধ ও প্রতিকারে যোগ্য মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে জনস্বাস্থ্যবিষয়ক প্রোগ্রাম চালুর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। সভার শুরুতে সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে জাতির যে সমস্ত শ্রেষ্ঠ সন্তান ও সম্মুখ যোদ্ধা শহীদ হয়েছেন তাদের জন্য শোক প্রস্তাব গৃহীত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শাহাজাহান আলীর সভাপতিত্বে এবং ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব হাসানুল হক ইনু এমপি ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব আফরোজা হক রিনা।

আরো উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান এবং আইন বিভাগের অধ্যাপক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. জহরুল ইসলাম।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. ইসমত আরা খাতুনের সঞ্চালনায় বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য সচিব শামসুর রহমান বাবু, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শহিদুর রহমান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. জহরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে গেলাম। সরকার ও ইউজিসি'র সহযোগিতা পেলে এ বিশ্ববিদ্যালয় অল্প সময়ের মধ্যেই ওয়ার্ল্ড রেংকিং এ পৌঁছে যাবে।’