ফের ছুটি বাড়ালো ইবি, চলবে ভার্চুয়াল কার্যক্রম

  • 01 Nov
  • 09:14 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 01 Nov, 20

করোনা সংক্রমণ রোধে সরকারি সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধির প্রেক্ষিতে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছুটি বাড়িয়েছে প্রশাসন। তবে এসময় ভার্চুয়াল শিক্ষা কার্যক্রম চলবে এবং সীমিত আকারে জরুরী সেবাসমূহ চালু থাকবে।

রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা ভাইরাসের প্রকোপ না কমায় সরকারি সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এবং শিক্ষামন্ত্রণালয় কর্তৃক প্রেরিত চিঠির প্রেক্ষিতে ৩১ অক্টোবরের পরিবর্তে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত অফিসসমূহের ছুটি বৃদ্ধি করা হয়েছে।

এদিকে ক্লাস, পরীক্ষা এবং আবাসিক হলসমূহ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে ঘোষণা করা হয়েছে। তবে ভার্চুয়াল শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়া বিভাগীয় ও প্রশাসনিক জরুরী কার্যক্রম সীমিত আকারে চালু থাকবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত অফিসসমূহ খোলা থাকবে।

এছাড়া মেডিকেলসহ জরুরী সেবাসমূহ যথারীতি চালু থাকবে এবং নিরাপত্তা কর্মীদের স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক দায়িত্ব পালন করতে হবে। করােনা পরিস্থিতি সংক্রান্ত যেকোন প্রয়ােজনে ‘ইবি করােনা প্রতিরােধ সেল’ এর সঙ্গে যােগাযোগ করতে বলা হয়েছে।