হলে উঠেছেন বিডিইউ শিক্ষার্থীরা, ফুল দিয়ে বরণ করলেন উপাচার্য

  • 04 Nov
  • 05:18 PM

নিজস্ব প্রতিবেদক 04 Nov, 21

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দিয়েছে দেশের প্রথম বিশেষায়িত ডিজিটাল বিশ্ববিদ্যালয় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ।

০৪ নভেম্বর ২০২১ (বৃহস্পতিবার) দুপুর ১২ টায় যে সকল শিক্ষার্থী দুই ডোজ টিকা নিয়েছেন অথবা প্রথম ডোজ টিকা গ্রহণ করার পর ১৪ দিন অতিবাহিত করেছেন এবং যে সকল শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেন নি তাদের জন্য হলের ভেতরেই আইসোলেশনের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয়ের হল সমূহ খুলে দেয়া হয়েছে। মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে হলে তাদের বরণ করেন।

হলে প্রবেশের সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড,টিকা সনদ প্রদর্শন সহ বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত মাস্ক পড়ে শারীরিক নিরাপত্তা নিশ্চিত করে হল প্রবেশ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর,শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব)মোঃ আশরাফুজ্জামান,আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ,আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান(অতিরিক্ত দায়িত্ব)ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এতদিন অনলাইনে ক্লাস ও পরীক্ষা চললেও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ০৭ নভেম্বর ২০২১ (সোমবার)থেকে সশরীরে শ্রেণীকক্ষে উপস্থিত হয়ে ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে পারবেন শিক্ষক-শিক্ষার্থীরা।

হলে শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফিরে আসায় বিশ্ববিদ্যালয়ে প্রাণের সঞ্চার হয়েছে।

মাননীয় উপাচার্য বলেন,যথা সময়ে অনলাইনে ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় আমাদের শিক্ষার্থীদের করোনার ক্ষতির মধ্যে সেভাবে পড়তে হয় নি।

শিক্ষার্থীরা যেন কোন ধরনের সেশনজটে না পড়ে সেজন্য শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক হয়ে কাজ করার আহ্বান জানান মাননীয় উপাচার্য।

মাননীয় উপাচার্য শিক্ষার্থীদের করোনার ঝুঁকি থেকে বাচতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।