প্রেসক্লাবের সামনে বাঁধা, ঢাকা কলেজের প্রধান ফটকে গিয়ে মানববন্ধন

  • 09 Dec
  • 07:39 PM

ঢাকা কলেজ প্রতিনিধি 09 Dec, 20

সেশনজট নিরসন, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা দূরীকরণসহ নানা সমস্যার সমাধানে আজ (৯ ডিসেম্বর) সকাল ১০টায় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে সাত কলেজের শিক্ষার্থীরা। এক পর্যায়ে প্রশাসনের বাঁধায় তারা তাদের কর্মসূচি বাস্তবায়ন করতে পারেনি।

এরপর তারা ঢাকা কলেজের প্রধান ফটকের সামনে কর্মসূচি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নেয় এবং স্থান ত্যাগ করে। দুপুর নাগাদ ঢাকা কলেজের সামনে ছয় দফা দাবীতে কর্মসূচি বাস্তবায়ন করে শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোটেড নিয়ম বাতিল করতে হবে এবং সর্বনিম্ন তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য দের প্রমোটেড দিতে হবে; অনার্স ২০১৬-১৭ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের ইম্প্রুভ পরীক্ষা আগামী ১ মাসের মধ্যে নিতে হবে এবং তৃতীয় বর্ষের চুড়ান্ত পরীক্ষা অতি দ্রুত নিয়ে ফলাফল প্রকাশ করতে হবে; ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীদের চতুর্থ বর্ষের পরীক্ষা অতিদ্রুত নিয়ে ফলাফল প্রকাশ করতে হবে; সকল বর্ষের ফলাফল সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে। একটি সেশনে একের অধিক বর্ষের শিক্ষার্থী রাখা যাবে না; ডিগ্রি ২০১২-১৩ শিক্ষাবর্ষের চলমান বিশেষ পরীক্ষা অতি দ্রুত নিয়ে এক মাসের মধ্যে ফলাফল প্রকাশিত করতে হবে এবং সকল ইম্প্রুভ পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ডিগ্রি অনার্স, মাস্টার্স-সহ সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণসহ খাতা পুনর্মূল্যায়ন করতে হবে।