প্রতিষ্ঠা বার্ষিকীতে ইবি সাদা দলের প্রত্যাশা

  • 22 Nov
  • 04:27 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 22 Nov, 20

নিরপেক্ষতা, মুক্ত জ্ঞানচর্চা ও গবেষণায় উর্বর ক্ষেত্র হবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘সাদা দল’। ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক শুভেচ্ছাবার্তায় এ আশাবাদ ব্যক্ত করেন তারা।

শুক্রবার ইবি সাদা দলের আহবায়ক প্রফেসর ড. একেএম মতিনুর রহমান ও সদস্য সচিব প্রফেসর ড. এএসএম শরফরাজ নেওয়াজ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ শুভেচ্ছা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবাইকে উল্লেখ করে জন্মদিনের শুভেচ্ছা জানান দলের নেতৃবৃন্দ।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে স্বতন্ত্র বৈশিষ্ট্য ও বৈচিত্র্যতায় নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে চলছে। এরই সাথে আধুনিক জ্ঞানচর্চা, ধর্মীয় মূল্যবোধের মধ্যে সমন্বয় সাধন করে দক্ষ মানবসম্পদ তৈরীতে কৃতিত্বের স্বাক্ষর অব্যাহত রাখছে প্রতিষ্ঠানটি।

কিন্তু এরপরেও বিশ্ববিদ্যালয়টি আজও তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হয়নি বলে এতে উল্লেখ করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্মদিনকে স্মরণ করে ইবি ক্যাম্পাসকে মুক্ত জ্ঞানচর্চা ও গবেষণার উর্বর ক্ষেত্র হিসেবে সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করে দলটি।

এছাড়াও বিজ্ঞপ্তিতে ইবি'র লক্ষ্য ও উদ্দেশ্যকে সমুন্নত রেখে স্বচ্চতা, অনিরপেক্ষতা ও জবাবাদিহিতার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালনা করার জন্য বর্তমান প্রশাসনের প্রতি আশাবাদ ব্যক্ত করেন দলের নেতাকর্মীরা।