পূজায় জবিতে হচ্ছে না পরীক্ষা

  • 20 Sept
  • 05:58 PM

ফারজানা ইয়াসমিন, জবি প্রতিনিধি 20 Sept, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলতি বছরের ৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হবে। তবে আগামী ৭ অক্টোবরের পূর্বে এবং পূজার সময় কোনো সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রবিবার বেলা ১১:৩০ টায় উপাচার্য (রুটিন দায়িত্ব) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ - এর সভাপতিত্বে উপাচার্যের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত বিষয়ে অনুষ্ঠিত ডীনস্ কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

ডীনস্ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, "৭ অক্টোবরের পূর্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না এবং ১১-১৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না এই মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।"

উল্লেখ্য, এর আগে গত ৭ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে সকল ডিন, ইনস্টিটিউটের পরিচালক ও বিভাগের চেয়ারম্যানদের সমন্বয়ে উপাচার্যের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এক বিশেষ সভায় চলতি বছরের ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পরীক্ষা ঘোষণার পর পরই বিভিন্ন বিভাগ পরীক্ষার সময়সূচি ঘোষণার সাথে সাথে রুটিনও প্রকাশ করতে থাকে। এতে দেখা যায় পূজার ছুটিতেও কিছু বিভাগের পরীক্ষার তারিখ রয়েছে। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।