পুসানের সভাপতি চবির তানভীর, সম্পাদক বশেমুরবিপ্রবির মুরছালিন

  • 02 Sept
  • 07:32 PM

নিজস্ব প্রতিবেদক 02 Sept, 21

পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) এর ২০২১-২২ বর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানভীর আনোয়ার এবং সাধারণ সম্পাদক হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মুরছালিন মিঠু।

১৪৯ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি রমেক শিক্ষার্থী শাহরুখ নোবান নওরোজ, যুগ্ম-সাধারণ সম্পাদক জবি শিক্ষার্থী নাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক ইবি শিক্ষার্থী মোহাম্মদ জিহাদ হাসান, দপ্তর সম্পাদক নোবিপ্রবি শিক্ষার্থী মো. আবুল বাশার, অর্থ সম্পাদক হাবিপ্রবি শিক্ষার্থী সাগর রানা, তথ্য ও জনসংযোগ সম্পাদক ইবি শিক্ষার্থী আবু তালহা আকাশ।

প্রচার সম্পাদক বশেমুমেক শিক্ষার্থী জুবায়ের হোসেন লিখন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ডুয়েট শিক্ষার্থী আতিকুর রহমান, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রামেক শিক্ষার্থী জয়দেব কুমার সাহা, আইন সম্পাদক রাবি শিক্ষার্থী রাকিবুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক হাবিপ্রবি শিক্ষার্থী হাসনাত সানী, পরিবেশ বিষয়ক সম্পাদক জাককনইবি শিক্ষার্থী তৃণা মির্জা, ক্রীড়া সম্পাদক পাবিপ্রবি শিক্ষার্থী অংকুর কুমার মন্ডল প্রমূখ।

এর আগে গত ১৬ আগস্ট সংগঠনটির উপদেষ্টারা এক সংবাদ বিজ্ঞপ্তিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষাণা করেন। এসময় তাদেত দ্রুত পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেন। পরে গত ৩১ আগস্ট ১৪৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সভাপতি ও সাধারণ সম্পাদক। কমিটিতে দেশের ৮৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রাখা হয়েছে।

উল্লেখ্য, পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) দেশের ৮৯টি সরকারি, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়নরত ও সাবেক নাটোরের প্রায় সাড়ে ১৬ হাজার শিক্ষার্থীর স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ২০১৭ সালে যাত্রা শুরুর পর থেকেই মেধাবৃত্তি প্রদান, জেলার কৃতী সন্তানদের স্বীকৃতি, সামর্থ্যহীনদের ভর্তি সহায়তারসহ বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজ করে চলেছে সংগঠনটি।