পুনরায় পেছালো ডুয়েট ভর্তি পরীক্ষা, অনুষ্ঠিত হবে আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর

  • 15 Aug
  • 05:50 AM

ডুয়েট প্রতিনিধি 15 Aug, 21

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-গাজীপুর এ বিভিন্ন অনুষদের আওতাধীন বিভাগ সমূহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বি আর্ক) ভর্তির নিমিত্তে আবেদনপত্র জমাদান, প্রবেশপত্র ডাউনলোড, ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি ভর্তি পরীক্ষা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা আগামী ৫ ও ৬ই সেপ্টেম্বরের পরিবর্তে আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

গতকাল ১৩ই আগস্ট, রোজ শুক্রবার অতিরিক্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল আবেদীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার স্বারক নং: ঢাপ্রপ্রবি/শিলা/আঃগ্র্যাঃপ্রোঃ/ভর্তি/৮৩/(পার্ট-২)/২০১২/১৮৯২
ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী নিম্নোক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.duetbd.org) পাওয়া যাবে।

উল্লেখ্য, ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষে ২০১৯ সন হতে তৎপরবর্তী সনে উত্তীর্ণদের জন্য সরকারীভাবে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং পড়ার দেশের একমাত্র উচ্চশিক্ষার প্রতিষ্ঠান ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(ডুয়েট), গাজীপুরে প্রাথমিকভাবে ভর্তি পরীক্ষা জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে এবং আরো কিছু শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে তা পিছিয়ে ০৫ ও ০৬ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। তবে, এতেও হঠাৎ দেশের করোনা পরিস্থিতি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় ও সকলের টিকাদান নিশ্চিত হবার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন তৃতীয় ধাপে ভর্তি পরীক্ষা পুনরায় পরিবর্তন করতে বাধ্য হয়েছে বলে জানা যায়।