পাবিপ্রবিতে কোভিড-১৯ মহামারীঃ সচেতনতা, প্রতিকার ও প্রতিরোধ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • 09 June
  • 06:51 AM

হাবিবুল্লাহ, পাবিপ্রবি প্রতিনিধি 09 June, 20

বর্তমান পৃথিবীতে একটি আতংকের নাম কোভিড-১৯ তথা করোনা ভাইরাস। পৃথিবীতে এখন পর্যন্ত প্রায় ৭২ লক্ষ মানুষ এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে এবং ৪ লক্ষের অধিক মানুষ মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত ভাইরাসটির কোনো কার্যকরী প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় সচেতনতা, প্রতিকার ও প্রতিরোধের দিকেই বেশি নজর দেওয়া হচ্ছে। এরই অংশ হিসেবে আজ দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ মহামারীঃ সচেতনতা, প্রতিকার ও প্রতিরোধ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড.এম রোস্তম আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক জনাব কবির মাহমুদ এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.আনোয়াররুল ইসলাম ও পাবনা সিভিল সার্জন ড.মেহেদী ইকবাল।

উক্ত সেমিনারটিতে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও বিশিষ্ট অনুজীব বিজ্ঞানী প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ। এসময় তিনি প্রজেক্টরের মাধ্যমে সেমিনারটিতে উপস্থিত সবাইকে করোনা ভাইরাসের প্রতিকার ও প্রতিরোধ সমন্ধে অবগত করেন।

কোভিড-১৯ মহামারীঃসচেতনা, প্রতিকার ও প্রতিরোধ শীর্ষক সেমিনারে বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিরাপদ দুরত্ব বজায় রেখে অংশগ্রহণ করেন। সেমিনারটি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ফেসবুক পাতা থেকে সরাসরি সম্প্রচার করা হয়।