ইবিতে অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা শুরু

  • 09 Jan
  • 08:29 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 09 Jan, 21

স্বাস্থ্যবিধি মেনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনার্স ও মাস্টাসের্র চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। শনিবার প্রাথমিকভাবে এ চূড়ান্ত পরীক্ষা শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ। পর্যায়ক্রমে বিভিন্ন বিভাগ এ পরীক্ষা গ্রহণ করবে।

জানা গেছে, করোনা সংক্রমণের কারণে গত মার্চ মাসে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। ফলে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনার্স চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়। ক্যাম্পাস বন্ধ হওয়ার আগে ৬টি কোর্সের পরীক্ষা সম্পন্ন হয় এবং অবশিষ্ট ৩টি পরীক্ষা স্থগিত করা হয়।

গত ২২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ১১৯তম একাডেমিক কাউন্সিলে আটকে থাকা পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে এসব পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। পরীক্ষায় ৪২ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছেন বলে জানা গেছে। ইতোমধ্যে অনেক বিভাগ পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে।

পরীক্ষা চলাকালে হল পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় তিনি সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের ব্যবস্থা করায় সন্তোষ প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুস সামাদ, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও বিভাগীয় সভাপতি প্রফেসর ড. আবুল কাশেম তাং প্রমুখ।