টুঙ্গিপাড়ায় আরবী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

  • 26 Feb
  • 10:18 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 26 Feb, 21

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শামিম হোসেন খান ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের নেতৃত্বে এসময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনটির সহসভাপতি আশফাক আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক অজু উল্লাহ, ফিরোজ, সাদিক, সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম, দফতর সস্পাদক সাব্বির হান্নান, অর্থ সম্পাদক মোহাস্সাদ হোসেন প্রমুখ।

সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সবাই এক মিনিট নিরবতা পালন করেন। পরে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সভাপতি শামিম হোসেন খান বলেন, ‘বঙ্গবন্ধু এবং বাংলাদেশ অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশ চিন্তা করা যায়না। আজ পৃথিবীর যেখানেই মুক্তির সংগ্রাম সেখানে অনুপ্রেরণায় বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু হলেন শোষিত, নিপিড়ীত মানুষের অধিকার আদায়ের বাতিঘর।’

তিনি বলেন, ‘আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল ফাযিল কামিল ও ডিগ্রী মাদ্রাসা গুলোতে বঙ্গবন্ধুর সেই অনুপ্রেরণা ও মুক্তিযুদ্ধোর চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু পরিষদ।’