র‍্যাগিং এর অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার

  • 23 Jan
  • 09:46 PM

মেহেদী হাসান, পবিপ্রবি প্রতিনিধি 23 Jan, 20

র‍্যাগিং এর অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৫ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বহিষ্কৃত শিক্ষার্থীরা সকলেই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হল-১ এ র‍্যাগিং এর সময় হলের প্রভোস্ট তাদের ধরে ফেলেন। যার পরিপ্রেক্ষিতে সাময়িক বহিষ্কার করা হয়েছে তাদের এবং একই সাথে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তাদের জবাবের উপর ভিত্তি করবে তাদের শাস্তির মেয়াদ কেমন হবে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত (অতিরিক্ত দায়িত্ব) বলেন, 'হল প্রোভোস্টরা অভিযুক্তদের গনরুমের মধ্যে র‍্যাগিং দেওয়ার সময় হাতেনাতে ধরে ফেলেন। যার ফলে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদেরকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাব পেলে বিবেচনা করা হবে শাস্তি কমবে নাকি বাড়বে।
বহিষ্কার নোটিশ পাওয়া শিক্ষার্থীরা হলেন- কৃষি অনুষদের রমজান শেখ, মো. সামিউল আলম, মো. জাহাঙ্গীর আলম, মো. সিফাত হোসাইন, মো. খালিদ হাসান মিলু ও রনি হোসাইন। বিএএম অনুষদের মনিরুল ইসলাম, মো. মেহেদী হাসান, ভূইয়া মো. আবু সুফিয়ান ও মুক্তাদির আহমাদ। খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদের মো. জায়াদুল হক মিয়াজী ও মো. শাহীন। মাৎস্যবিজ্ঞান অনুষদের এসকে সেফাতুল ইসলাম, মো. মোহতাসিম আরাফ ও সাকিব আহমেদ পার্থ।
তারা সকলেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের শেরে বাংলা হল-১ এর শিক্ষার্থী।