• 24 Oct
  • 06:05 PM
নোবিপ্রবিতে গুচ্ছের 'বি' ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯৫ শতাংশ

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 24 Oct, 21

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।এই কেন্দ্রে মোট ১৬৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

আজ (২৪ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।বিশ্ববিদ্যালয়ের ২টি একাডেমিক ভবন এবং প্রশাসনিক ভবনের মোট ৪২টি কক্ষে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।


ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ৩টি বিষয়ে উত্তর করতে মোট ১ ঘন্টা সময় পান। বাংলা ৪০ নম্বর, ইংরেজি ৩৫ নম্বর ও আইসিটিতে ২৫ নম্বরের উত্তর করেন ভর্তিচ্ছুরা।

ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে নোয়াখালীর স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করে।
এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি,রোভার স্কাউট সহ বিভিন্ন সংগঠন দায়িত্বপালন করে।

সরেজমিনে দেখা যায়,ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তাপমাত্রা পরিমাপ করা হয় ও মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে হলে প্রবেশ করানো হয়।ভর্তি পরীক্ষা চলাকালীন হল পরিদর্শন করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো.দিদার-উল-আলম।এসময় আরো ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সহ পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যরা।

এসময় উপাচার্য বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুন্দর ও সফলভাবে গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজ ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, এতে শিক্ষার্থী উপস্থিতির হার অনেক বেশি। এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সবার সহযোগীতা রয়েছে, যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা আয়োজনে যারা সার্বিক সহযোগীতা করছেন, বিএনসিসি, রোভার স্কাউট, নোবিপ্রবি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান উপাচার্য।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের পরীক্ষা গত ১৭ অক্টোবর নোবিপ্রবি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এবং 'সি' ইউনিটের পরীক্ষা আগামী ১ নভেম্বর নোবিপ্রবি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।