নোয়াখালীতে করোনা চিকিৎসায় অক্সিজেন সিলিন্ডার দিলো ‘সংযোগ’

  • 15 Aug
  • 10:31 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 15 Aug, 21

নোয়াখালীতে করোনা রোগীদের চিকিৎসায় ৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে সামাজিক সংগঠন 'সংযোগ'।

আজ (১৫ আগস্ট) জেলার বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩০ বেডের কোভিড ডেডিকেটেড ইউনিটকে অক্সিজেন সিলিন্ডারগুলো প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার,বেগমগঞ্জ উপজেলা হাসপাতালের ইউএইচএফপিও ডাঃ অসিম সাহা এবং সংযোগ নোয়াখালী শাখার অক্সিজেন হাবের স্বেচ্ছাসেবীরা।
এই কার্যক্রমে আরো যুক্ত ছিলো ম্যাক্সিস টায়ার বাংলাদেশ এবং সোয়ান ইন্টারন্যাশনাল।

সংযোগ নোয়াখালী শাখার স্বেচ্ছাসেবীরা জানান,'সংযোগ-কানেক্টিং পিওপল' করোনা মহামারীর শুরু থেকেই সারা বাংলাদেশের সব প্রান্তে অক্সিজেন সেবা পৌঁছে দিতে কাজ শুরু করে।এরই ধারাবাহিকতায় গত ১লা আগস্ট সংযোগ এর অক্সিজেন হাবে ৪৩ তম জেলা হিসাবে যুক্ত হয় নোয়াখালী। প্রথমে ৫টি সিলিন্ডার দিয়ে শুরু করলেও বর্তমানে নোয়াখালী হাবে রয়েছে ১৫ টি সিলিন্ডার। এই অক্সিজেন সিলিন্ডারগুলো নিয়ে ডাক্তারের পরামর্শ মোতাবেক রোগীদের পাশে গিয়ে দাঁড়াচ্ছে সংযোগের স্বেচ্ছাসেবীরা। সংযোগ বর্তমানে বাংলাদেশের ৫২টি জেলায় অক্সিজেন সরবরাহ করে চলেছে। মুক্তিযোদ্ধা, কোভিড ফ্রন্টলাইনার এবং দুঃস্থ মানুষদের সম্পূর্ণ বিনামূল্যে সংযোগ এ অক্সিজেন সেবা প্রদান করছে। তবে সার্ভিস চার্জের বিনিময়ে যেকোনো রোগীই ডাক্তারের পরামর্শ মোতাবেক সংযোগের এ সেবা গ্রহণ করতে পারবে।

সংযোগ নোয়াখালী অক্সিজেন হাবে যোগাযোগের নম্বরঃ 01321065669, 01844587857