বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা অনুদান পেলেন নোবিপ্রবির ১৮ শিক্ষক

  • 10 Dec
  • 03:28 PM

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি 10 Dec, 20

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণা অনুদান পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর ১৮ জন শিক্ষক। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের "বিজ্ঞান ও প্রযুক্তি কর্মসূচি খাত" হতে প্রদত্ত এই অনুদানে ২০২০-২১ অর্থবছরের জন্য তারা নির্বাচিত হয়েছেন।

আজ (১০ ডিসেম্বর) এই বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি হতে এই তথ্য জানা যায়।৫৭৯ টি গবেষণা প্রকল্পের অনুদানের জন্য নির্বাচিতদের তালিকা বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

অনুদান প্রাপ্ত নোবিপ্রবির শিক্ষকদের মধ্যে রয়েছেন ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড.শ্যামল কুমার পাল ও সহকারী অধ্যাপক প্রিয়াংকা রাণী মজুমদার,ফার্মেসী বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ সেলিম হোসেন ও প্রভাষক মোহাম্মদ তৌহিদুল আমিন,কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড.মেহেদী হাসান রুবেল ও প্রভাষক ড.পিযুজ কান্তি, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড.আব্দুল্লাহ আল মামুন ও সহকারী অধ্যাপক শুভ ভৌমিক,ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ড.মো: সহিদ সারওয়ার ও সহকারী অধ্যাপক মো.সালাউদ্দিন মিল্লাত, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড.সুবোধ কুমার সরকার ও সহকারী অধ্যাপক মো.রিয়াজ মোর্শেদ,ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মমিন সিদ্দিক ও প্রভাষক মাহফুজুর রহমান,এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ড.মোহাম্মদ মহিনুজ্জামান ও সহকারী অধ্যাপক শাহরিয়ার মো.আরিফুর রহমান,এপ্লাইড কেমিস্ট্রি এন্ড ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. আশরাফুল আলম ও প্রভাষক সাদিয়া আফরোজ।



উল্লেখ্য,বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রকল্পের গবেষণার জন্য ১৯৯৭-১৯৯৮ অর্থবছর থেকে বিশেষ গবেষণা অনুদান প্রদানের কার্যক্রম শুরু হয়।প্রতিবছর বায়োলজিক্যাল সায়েন্স, মেডিক্যাল সায়েন্স,এনভায়রনমেন্টাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড অ্যাপ্লাইড সায়েন্স, ফিজিক্যাল সায়েন্স ও ইন্টার-ডিসিপ্লিনিারি গ্রুপসহ ৬টি গ্রুপে গবেষণা অনুদান প্রদান করা হয়।