নোবিপ্রবির উপ-উপাচার্য হলেন অধ্যাপক আব্দুল বাকী

  • 25 Aug
  • 07:51 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 25 Aug, 21

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) এর উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ আব্দুল বাকী।তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক।আগামী ৪ বছর তিনি দায়িত্ব পালন করবেন।

আজ (২৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।অবিলম্বে এ আদেশ কার্যকর করা হবে।

প্রজ্ঞাপন অনুযায়ী, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ধারা ১২(১) অনুযায়ী এই নিয়োগ দেওয়া হয়।উপ-উপাচার্য হিসেবে যোগদানের দিন থেকে ৪ বছর দায়িত্ব পালন করবেন এবং দায়িত্বপালন কালীন তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা ও সুযোগ -সুবিধা পাবেন।

অধ্যাপক ড.বাকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন।এছাড়াও তিনি নেদারল্যান্ডসের ওয়াগেনিংগেন বিশ্ববিদ্যালয় থেকে একুয়াকালচার বিষয়ে মাস্টার্স করেন।পরবর্তীতে তিনি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালকের দায়িত্ব পালন করেছেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতির দায়িত্ব পালন করেন।