নোবিপ্রবিতে ৭১'র চেতনা এর যাত্রা

  • 18 June
  • 12:57 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 18 June, 20

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) তে মুক্তচিন্তাভিত্তিক সামাজিক সংগঠন ৭১’ চেতনা এর আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।
এতে আহ্বায়ক হিসেবে রয়েছে বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাইম ইসলাম তুবা এবং সদস্য সচিব হিসেবে রয়েছে শিক্ষা প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান।

আজ বৃহস্পতিবার (১৮ জুন) উক্ত কমিটির অনুমোদন করেন ৭১’ চেতনা এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ড.বাহাউদ্দিন গোলাপ ও সাধারণ সম্পাদক শবনম জেবীন।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছে হাসনাত নাইম পিয়াস,মুশফিকুর রহমান অলিন,মো.রিয়াদুল ইসলাম, সাবিকুন নাহার সাবা,রাজু আহমেদ, মাহমুদুল হাসান আরিফ, ফারজানা রহমান সঞ্চি,আয়েশা সিদ্দিকা, মো.রাসেল উল্লাহ,জান্নাতুল নাইম মুক্তা,শাফিন আনাম তাসনিম,নাবিলা নুসরাত চৌধুরী ও সুজন মিয়া।

কমিটির আহবায়ক নাইম ইসলাম তুবা বলেন,মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারন করে মানবসেবায় নিয়োজিত থাকায় আমাদের এ কমিটির মূখ্য উদ্দেশ্য।ইতিমধ্যেই এই সংগঠনটি অনেক প্রশংসার সহিত কাজ করে যাচ্ছে ভবিষ্যতেও এ ক্যাম্পাস সহ সারাদেশে কাজ করে যাবে ইনশাআল্লাহ।

কমিটির সদস্য সচিব আবদুল্লাহ আল নোমান বলেন , মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একটি অরাজনৈতিক , সাংস্কৃতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন ৭১’র চেতনা। “মানবের কল্যাণে , সময়ের প্রয়োজনে সদা জাগ্রত” এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি কাজ করে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে।আমাদের বিশ্ববিদ্যালয়ে নতুন করে পথ চলা শুরু করেছে এই সংগঠনটি।আমরা চেষ্টা করবো আমাদের সর্বোচ্চটা দিয়ে এই সংগঠনের মাধ্যমে মানবসেবাই নিজেদেরকে নিয়োজিত রাখার।

উল্লেখ্য,উক্ত কমিটি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে এবং কেন্দ্রীয় কমিটির পরামর্শ মোতাবেক যথাসম্ভব প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।