নোবিপ্রবিতে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি

  • 03 Sept
  • 06:03 PM

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি 03 Sept, 21

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২য় কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটিতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী নুসরাত জাহান বীথি এবং সাধারণ সম্পাদক হয়েছেন বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুল কবীর ফারহান।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মারজুকা রায়না ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২১-২২ সেশনের জন্য উক্ত কমিটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী এক বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে সাত কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নবনির্বাচিত সভাপতি নুসরাত জাহান বীথি বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তরুণ লেখকদের ঐক্যবদ্ধ করে আমরা সংগঠনের কার্যক্রম এগিয়ে নেওয়ার চেষ্টা করব। নিজে এবং এই সংগঠনের সদস্যদের লেখালেখির মধ্য দিয়ে দেশ ও সমাজের কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা চালিয়ে যাব।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুল কবীর ফারহান বলেন, সর্বোপরি যে আস্থা ও বিশ্বাস নিয়ে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কেন্দ্রীয় কমিটি আমাদের উপর দায়িত্ব অর্পণ করেছেন সেটি অক্ষুণ্ণ রেখে সংগঠনের সকল কর্মসূচী বাস্তবায়ন করব। আমাদের লক্ষ্য থাকবে প্রয়োজনীয় বিষয়াবলী কলামে তুলে ধরে জাতীয় কল্যাণে ভূমিকা রাখার প্রয়াস চালিয়ে যাওয়া।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।বিশ্ববিদ্যালয় পড়ুয়া ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।