'এ' ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিতে উপস্থিতি ৯৫ শতাংশ

  • 17 Oct
  • 06:53 PM

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি 17 Oct, 21

গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান বিভাগের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
(নোবিপ্রবি) তে মোট ৩৪৬২ জন ভর্তি পরীক্ষার্থীর মধ্যে প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।


আজ(১৭ অক্টোবর) দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।যথাযথ স্বাস্থ্যবিধি এবং নিয়ম মেনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করানো হয়।ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে হলের পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম।

এসময় ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন,ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যরা,শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মো: আনিসুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, নোবিপ্রবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসীম উদ্দিন।

পরিদর্শন শেষে ভর্তি পরীক্ষার সার্বিক বিষয়ে উপাচার্য বলেন,‘‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সফলভাবে এ পরীক্ষা আয়োজনে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সবার সহযোগীতা রয়েছে, যার ফলশ্রুতিতে অত্যন্ত সুন্দর একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ার কারণে শিক্ষার্থীর সংখ্যা অনেক কম। আজ ‘এ’ ইউনিটে পরীক্ষার্থীর সংখ্যা ৩৪৬২ জন।"

উপাচার্য আরো বলেন,পরীক্ষা আয়োজনে যারা সার্বিক সহযোগীতা করছেন বিএনসিসি, রোভার স্কাউট, নোবিপ্রবি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ সবাইকে অন্তরিক ধন্যবাদ। যারা আগত পরীক্ষার্থীদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। নোবিপ্রবির ভর্তি পরীক্ষায় নোয়াখালীবাসীর যে আতিথেয়তা, তা ইতোমধ্যে দেশজুড়ে নজির স্থাপন করেছে।’’


এদিকে, নোবিপ্রবির ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে গঠিত পনেরোটি উপ-কমিটি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, সর্বস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা, ছাত্রনেতৃবৃন্দ, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করেছে। পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসের সর্বত্র আনন্দমুখর পরিবেশ বিরাজ করছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন সহ ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়।



উল্লেখ্য, গুচ্ছভূক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৪ অক্টোবর এবং বাণিজ্য বিভাগের ‘সি’ ইউনিটের পরীক্ষা ১ নভেম্বর অনুষ্ঠিত হবে।