সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শোক

  • 13 June
  • 05:31 AM

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি 13 June, 20

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, কোষাধ্যক্ষ ড. মোঃ কামালউদ্দিন ও জবি কর্তৃপক্ষ শোক প্রকাশ করেছেন।

শনিবার (১৩ জুন) জেএনইউ প্রাইপ ঢাকা ফেইসবুক আইডিতে প্রকাশিত এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।

শোক বার্তায় বলা হয়, বঙ্গবন্ধুর আস্থাভাজন জাতীয় চার নেতার অন্যতম সৈনিক শহীদ ক্যাপ্টেন (অব) মনসুর আলীর সুযোগ্য সন্তান আওয়ামী নেতা প্রাক্তন মন্ত্রী এবং স্বৈরাচার বিরোধী বিভিন্ন আন্দোলন সংগ্রামে সম্মুখ সারির যোদ্ধা মোহাম্মদ নাসিম (১৩ জুন) শনিবার সকালে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন।

শোক বার্তায় আরো বলা হয়, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাঙ্গালী জাতি তাঁর এক শ্রেষ্ঠ সন্তান ও নেতাকে হারালো। তাঁর মৃত্যুতে জাতীয় নেতৃত্বে যে শূণ্যতা সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের বিদেহী আত্নার শান্তি কামনা করছে এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তার অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়। এরপর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখে মেডিকেল বোর্ড। এর মধ্যেই পরপর তিনবার নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি তার শরীরে।

উল্লেখ্য যে, মোহাম্মদ নাসিম সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও ছিলেন তিনি।